# শেখার কোন শেষ নেই। 7ম থেকে 10ম শ্রেণীর জন্য নতুন শিক্ষাবর্ষের জন্য অনলাইন লাইভ ক্লাস শুরু হয়েছে। এখন নিবন্ধন করুন

Read more

WBBSE-এর অষ্টম শ্রেণির ইংরেজির সমাধান – জিনিও eশেখা

EDUCATION TRENDS

WBBSE-এর অষ্টম শ্রেণির ইংরেজির সমাধান – জিনিও eশেখা

Solutions of WBBSE Class 8 English for 2021-22 Exam

অষ্টম শ্রেণির ইংরেজি WBBSE এর সমাধান, ২০২১-২২ বর্ষের পরীক্ষার জন্য আপডেট করা হয়েছে ইংরেজি সর্বজনীন, বিশ্বজনীন ভাষা। শুধু যোগাযোগের মাধ্যম নয়, কর্মক্ষেত্রে মুখ্য ভাষা ইংরেজি। শিক্ষার্থীরা যখন অষ্টম শ্রেণিতে পা রাখে, তখন তারা শিক্ষাজীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ে প্রবেশ করে। ইংরেজি হয়ে ওঠে অপরিহার্য বিষয়। মা-বাবারা চান, তাঁদের সন্তানেরা শুধুমাত্র পরীক্ষায় সেরা নম্বর পেয়ে সাফল্য অর্জন নয়, ইংরেজি বিষয়ে রীতিমতো দক্ষতা অর্জন করুক, দঢ় হয়ে উঠুক।

WBBSE তাদের পাঠক্রমের শুরু থেকেই ইংরেজি বিষয়টিকে বাধ্যতামূলক করেছে। এর ফলে, WBBSE শিক্ষার্থীরা ধীরে ধীরে ভাষাশিক্ষায় ব্যুৎপত্তি অর্জন করে। WBBSE-র পাঠক্রম মেনে অষ্টম শ্রেণিতে পঠনপাঠন করলে শিক্ষার্থীরা ইংরেজি ভাষায় তাদের চিন্তাভাবনা সুষ্ঠুভাবে প্রকাশ করতে সক্ষম হয়। ইংরেজি বিষয়টি পডুয়াদের বিশ্বভুবনকে জানতে, চিনতে বিপুলভাবে সাহায্য করে। সেইসঙ্গে যোগাযোগের দক্ষতা বৃদ্ধি পায়। মানসিক বিকাশ ঘটে।

সচেতন অভিভাবকরা চান, তাঁদের সন্তানরা WBBSE অষ্টম শ্রেণিতে শুধুমাত্র ইংরেজি শিক্ষা নয়, সেরা নম্বরও যেন স্কোর করতে পারে। শিক্ষার্থীরা যাতে এ বিষয়ে উপযুক্তভাবে নিজেদের তৈরি করতে পারে এবং তা পরীক্ষার মূল্যায়ন পত্রে প্রমাণ রাখতে পারে, তার জন্য অভিভাবকরা ষোলো আনায় আঠারো আনা ভরসা রাখেন জিনিও-র ওপর। স্কুলনেট ইন্ডিয়া লিমিটেড, ভারতের অন্যতম বৃহত্তম EdTech কোম্পানি। সিবিএসই অষ্টম শ্রেণির ইংরেজি শিক্ষার মানোন্নয়ন সহ শিক্ষার্থীদের সম্পূর্ণভাবে প্রয়োজন মেটাতে, পরীক্ষার ফলে এগিয়ে থাকতে—জিনিও eশেখা -র মতো অগ্রণী সংস্থার শিক্ষাক্রমের ব্যবস্থা করেছে।

বিদ্যালয়ের প্রথাগত শিক্ষা বেশিরভাগ সময়ে চার দেয়ালের গণ্ডিতে সীমাবদ্ধ, সেখানে শিক্ষকদের পক্ষে প্রতিটি শিক্ষার্থীর নানাবিধ শিক্ষা সংক্রান্ত চাহিদা মেটানো কার্যত অসম্ভব। শিক্ষার্থীদের এই অভাব পূরণে জিনিও eশেখা-র মতো শিক্ষা-সহায়ক সংস্থার কোনো বিকল্প নেই। অষ্টম শ্রেণির WBBSE-র পঠনপাঠন সহজবোধ্য ও মানসম্মত ভাবে শিক্ষার্থীদের কাছে তুলে ধরতে সংস্থাটি দায়বদ্ধ। সে কথা মাথায় রেখেই, বিশেষজ্ঞ ইংরেজি শিক্ষকরা অষ্টম শ্রেণির WBBSE সমাধানগুলি— গদ্য ও কবিতা, উভয়ই পড়ুয়াদের উপযোগী করে, সুচারুভাবে তুলে ধরেছেন।

জিনিও eশেখা, ঘরে বসে অনলাইন ক্লাসের মাধ্যমে স্কুলশিক্ষার শ্রেষ্ঠ পরিপূরক। এটি বিশেষজ্ঞ শিক্ষকদের দ্বারা তৈরি ভিডিও, গ্রাফিক, পাঠ মূল্যায়নের এক অসাধারণ মডিউল। যেটি সময়ের মধ্যে শিক্ষার্থীদের পাঠক্রম শেষ করতে, তাদের অগ্রগতির মূল্যায়ন করতে বিশেষ ভাবে সাহায্য করে। যতবার খুশি ফিরে পড়ার, ফিরে দেখার সুযোগ থাকায় শিক্ষার্থীরা তাদের পাঠক্রম বারবার পড়ার সুযোগ পান। যে কোনো অধ্যায় সম্পূর্ণভাবে বুঝে ওঠার জন্য, এ এক অভূতপূর্ব সুযোগ।

জিনিও eশেখার তৈরি পাঠক্রম WBBSE এর পাঠ্যপুস্তকের অধ্যায় অনুযায়ী নিখুঁতভাবে তৈরি। সুতরাং, শিক্ষার্থীরা স্কুলে যা কিছু শিখুন, যতটা শিখুন না কেন—তারা জিনিও eশেখার মাধ্যমে সেই অধ্যায়গুলি আরও ভালোভাবে পড়তে পারেন, চর্চা করতে পারেন। এবং তা অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে আত্মীকরণ করতে পারেন।অষ্টম শ্রেণির জন্য দ্রুত WBBSE সমাধানগুলি পেতে, আজই জিনিও eশেখাতে সাইন আপ করুন।

অষ্টম শ্রেণির ইংরেজির জন্য WBBSE সমাধানে কয়টি অধ্যায় রয়েছে?

মোট ১৩ টি অধ্যায় রয়েছে।

  1. The Wind Cap
  2. Clouds
  3. An April Day
  4. The Great Escape
  5. Princess September
  6. The Sea
  7. A King’s Tale
  8. The Happy Prince
  9. Summer Friends
  10. Tales of Childhood
  11. Midnight Express
  12. Someone
  13. The Man Who Planted Trees

যেহেতু  জিনিও eশেখা একটি অনলাইন শিক্ষণ-পদ্ধতি, তাই শিক্ষার্থীরা পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে, যে কোনো সময়ে পড়াশোনার সুযোগ পেয়ে থাকেন। অষ্টম শ্রেণির WBBSE অধ্যয়ন সামগ্রী সহ নানাবিধ শিক্ষা বিষয়ক তথ্যাদি পেতে শিক্ষার্থীদের সবসেরা ভরসার জায়গা জিনিও। জিনিও eশেখাতে পড়তে হলে চাই শুধুমাত্র একটি মোবাইল ফোন, ট্যাবলেট বা কম্পিউটার অ্যাক্সেস।

জিনিও eশেখা AI-এর অধীন এমন একটি শিক্ষাক্রম প্রদান করে, যা শিক্ষার্থীদের জন্য অনন্য। পড়ুয়াদের স্মৃতিশক্তি বৃদ্ধির ক্ষেত্রেও এর ভূমিকা গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীরা তাদের সুবিধামতো সিবিএসই অষ্টম শ্রেণির ইংরেজি পড়তে, শিখতে পারেন একান্ত নিজস্বভাবে। তারা অনুশীলন সহ নিজের অগ্রগতি বিষয়ে মূল্যায়নও করতে পারেন সময়-সুযোগ অনুযায়ী। শুধু তাই নয়, প্রয়োজনে শিক্ষার্থীরা সরাসরি বিশেষজ্ঞদের পরামর্শও নিতে পারেন।

তাহলে, আপনি আর কেন অপেক্ষা করছেন? অষ্টম শ্রেণির ইংরেজির WBBSE সমাধান দ্রুত পেতে এই লিংকে (www.geneoesekha.in) ক্লিক করুন। তারপর দেখুন, আপনার সন্তান কেমন সাতরঙা ডানা মেলে পতপত করে উড়ে চলেছে স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য। শুধুমাত্র পরীক্ষায় উত্তীর্ণ হওয়া নয়, পড়াশোনাকে রীতিমতো উপভোগ করতে শেখায় অগ্রণী শিক্ষা প্রতিষ্ঠান জিনিও।