# শেখার কোন শেষ নেই। 7ম থেকে 10ম শ্রেণীর জন্য নতুন শিক্ষাবর্ষের জন্য অনলাইন লাইভ ক্লাস শুরু হয়েছে। এখন নিবন্ধন করুন

Read more

নবম শ্রেণির ইংরেজির জন্য ডাবলিউবিবিএসই সমাধান ব্যবহারের সুবিধা

EDUCATION TRENDS

নবম শ্রেণির ইংরেজির জন্য ডাবলিউবিবিএসই সমাধান ব্যবহারের সুবিধা

Advantages of using WBBSE Solutions for Class 9 English

জিনিও ই-শেখায় শিক্ষার্থীরা পাচ্ছেন শিক্ষালাভের অভাবনীয় এক সুযোগ। নবম শ্রেণির পড়ুয়ারা এখানে অনলাইনে ইংরেজির বিহাইভ (গদ্য) ও মোমেন্টস (সহায়ক পাঠ)-এর উত্তর অনুশীলনের সুযোগ পাবেন। উল্লেখ্য, ডাবলিউবিবিএসই-র পাঠ্যপুস্তকটি পশ্চিমবঙ্গ বোর্ডের শিক্ষার্থীরাও নবম শ্রেণির ইংরেজির জন্য ব্যবহার করছেন। জিনিও ই-শেখাতে রয়েছে ডাবলিউবিবিএসই-র উৎকৃষ্ট মানের নবম শ্রেণির ইংরেজির সমাধান। মূল পাঠ্য বিহাইভ-এর প্রতিটি প্রশ্নের উত্তর খুব সহজে শিক্ষার্থীরা বুঝতে ও আত্মস্থ করতে পারবেন। পাঠ্য-অংশের প্রশ্নোত্তর ছাড়াও রয়েছে অতিরিক্ত অনুশীলনের সুযোগ। পাঠ্য এবং অতিরিক্ত পাঠ, এই দুইয়ের সুযোগ রাখা হয়েছে যাতে একজন শিক্ষার্থী পরীক্ষায় সর্বোচ্চ সাফল্য অর্জনের ক্ষেত্রে পুরোমাত্রায় আত্মবিশ্বাসী হয়ে ওঠেন। দীর্ঘদিনের অভিজ্ঞ, জ্ঞানী শিক্ষকরা জিনিও ই-শেখায় সমাধানগুলি তৈরি করেছেন সহজবোধ্য ভাষায়, যাতে শিক্ষার্থীদের পক্ষে বুঝতে বিন্দুমাত্র অসুবিধা না হয়।

ডাবলিউবিবিএসই-র নবম শ্রেণির ইংরেজি বিহাইভ-এর সমাধান

১. দি ফান দে হ্যাড অ্যান্ড দি রোড নট টেকন

২. দি সাউন্ড অফ মিউজিক অ্যান্ড উইন্ড

৩. দি লিটল গার্ল ‌অ্যান্ড রেন অন দি রুফ

৪. এ ট্রুলি বিউটিফুল মাইন্ড অ্যান্ড দি লেক আইল অফ ইনিসফ্রি

৫. দি স্নেক অ্যান্ড দি মিরর অ্যান্ড ও লেজেন্ড অফ দি নর্থল্যান্ড

৬. মাই চাইল্ডহুড অ্যান্ড নো মেন আর ফরেন

৭. প্যাকিং অ্যান্ড দি ডাক অ্যান্ড দি ক্যাঙারু

৮. রিচ ফর দি টপ অ্যান্ড অন কিলিং এ ট্রি

৯. দি বন্ড অফ লাভ অ্যান্ড 

১০. কাঠমান্ডু অ্যান্ড এ স্লামবার ডিড মাই স্পিরিট সিল১১. ইফ আই ওয়্যার ইউ

জিনিও ই-শেখাতে রয়েছে নবম শ্রেণির ইংরেজি পাঠ্যপুস্তকের যাবতীয় প্রশ্ন, উত্তর, এমনকী আগের অনুশীলনীরও সমাধান। একইসঙ্গে শিক্ষার্থীরা পাবেন বিহাইভ-এ অন্তর্ভুক্ত ব্যাকরণ সংক্রান্ত উত্তরও।  

নবম শ্রেণির ইংরেজির জন্য ডাবলিউবিবিএসই-র বিহাইভ ও মোমেন্টস-এর সমাধানজিনিও ই-শেখাতে পাবেন নবম শ্রেণির ইংরেজির আবশ্যিক পাঠ্যপুস্তক ও সহায়ক বইগুলির সর্বোচ্চ মানের সমাধান। এই সমাধানগুলির মধ্যে রয়েছে বিহাইভ-এর বিভিন্ন অধ্যায়ের ব্যাখ্যা ও সারমর্ম। অনুশীলনীর মধ্যে রয়েছে পাঠ্য, কবিতা, পড়া ও লেখার অংশ, ভাষাগত অনুশীলনী প্রভৃতি। ডাবলিউবিবিএসই-র বইগুলি বর্তমানে পশ্চিমবঙ্গ বোর্ডে নবম শ্রেণির জন্য ব্যবহৃত হচ্ছে। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে নবম শ্রেণির ইংরেজির জন্য ডাবলিউবিবিএসই-র সমাধানগুলি বর্তমানে পশ্চিমবঙ্গের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যও উপলব্ধ।

নবম শ্রেণির ইংরেজির ডাবলিউবিবিএসই-র মোমেন্টস-এর সমাধান

২০২২-২০২৩, নতুন শিক্ষাবর্ষের জন্য নবম শ্রেণির ইংরেজি

ডাবলিউবিসিএইচএসই-র সহায়ক পাঠ্য, যাবতীয় অধ্যায়ের প্রশ্ন এবং উত্তর এখানে সুচারুভাবে তুলে ধরা হয়েছে। উল্লেখ্য, ডাবলিউবিবিএসই-র সমাধান এবং ডাবলিউবিবিএসই-র পাঠ্যবই ২০২২-২৩ শিক্ষাবর্ষের সবচেয়ে সাম্প্রতিক সিবিএসই সিলেবাস ২০২২-২৩ অনুসরণে তৈরি।আমাদের বিষয়-বিষয়ক বিশেষজ্ঞরা শিক্ষার্থীদের হাতে সর্বোৎকৃষ্ট ও মানসম্মত উত্তর তুলে দেওয়ার জন্য এনসিইআরটি-র ইংরেজি সমাধানগুলি খুঁটিয়ে তৈরি করেছেন। শিক্ষার্থী থেকে অভিভাবক, প্রত্যেকেই জানেন, বর্তমানে তীব্র প্রতিদ্বন্দ্বিতার যুগে শিক্ষার্থীকে সাফল্য পেতে হলে তার তুণীরে থাকতে হবে মোক্ষম তুণ। মোদ্দাকথায়, শিক্ষার্থীকে পরীক্ষায় প্রথম সারির সাফল্য পেতে হলে ষোলোআনায় আঠারো আনা তৈরি থাকতে হবে। শিক্ষার্থীদের শিক্ষার এই প্রক্রিয়াকে যুগোপযোগী এবং কার্যকরী ভাবে প্রয়োগের জন্য জিনিও ই-শেখার সত্যিই জুড়ি নেই। আমরা নিশ্চিত, শিক্ষার্থীদের প্রস্তুতিপর্বে রেফারেন্স হিসাবে জিনিও ই-শেখার সমাধানগুলি অত্যন্ত কার্যকরী ভূমিকা নেবে।

জিনিও ই-শেখার ডাবলিউবিবিএসই-র নবম শ্রেণির ইংরেজি সমাধানে যেসব বিশেষ গুণাবলী আপনি খুঁজে পাবেন

জিনিও ই-শেখার ডাবলিউবিবিএসই-র নবম শ্রেণির সমাধানগুলি নিম্নলিখিত যেসব কারণে শিক্ষার্থীদের কাছে সবচেয়ে নির্ভরযোগ্য:

• ডাবলিইবিবিএসই-র নবম শ্রেণির ইংরেজি পাঠ্যপুস্তক থেকে প্রতিটি প্রশ্নের উত্তর সহজ ও সুন্দর উপায়ে তুলে ধরা হয়েছে। 

• অফলাইনে থাকা অবস্থায়ও জিনিও ই-শেখা থেকে একজন শিক্ষার্থী পাঠ্য বিষয় অনুশীলন করতে পারেন, সেইসঙ্গে সমাধানগুলি পিডিএফ হিসাবে ডাউনলোড করতে ও প্রিন্ট নিতে পারেন।

• এখানে শিক্ষার্থীদের জন্য উত্তরগুলি তুলে ধরা হয়েছে ডাবলিউবিবিএসই-র প্রয়োজনীয়তা অনুযায়ী পুঙ্খানুপুঙ্খভাবে। 

• শিক্ষার্থীরা জিনিও ই-শেখায় পড়াশোনা করার সময় বিনামূল্যে ডাবলিউবিবিএসই-র নবম শ্রেণির ইংরেজির সমাধানের পিডিএফগুলি ডাউনলোড করতে পারেন। উপরে উল্লিখিত এইসব সুবিধা ছাড়া নবম শ্রেণির শিক্ষার্থীরা পড়াশোনার ক্ষেত্রে আরও বহুকিছু সুযোগ- সুবিধা পাবেন জিনিও ই-শেখা থেকে এবং ডাবলিউবিবিএসই-র সমাধানগুলি স্বচ্ছন্দে ব্যবহার করতে পারবেন।

www.geneoesekha.in-এ লগ ইন করে সহজেই জিনিও ই-শেখাতে আজই আপনার নাম নথিভুক্ত করুন
জিনিও ই-শেখাতে লগ ইন করা এখন জলের মতো সহজ। একবার লগ ইন করলে, আপনি পেয়ে যাবেন জিনিও ই-শেখা থেকে ডাবলিউবিবিএসই-র নবম শ্রেণির উচ্চমানের সমাধানগুলি ব্রাউজ করার সুযোগ।  আপনি যদি শিক্ষার্থী হিসাবে অন্যদের থেকে অনেকখানি এগিয়ে থাকতে চান, সাফল্যে আকাশ ছুঁতে চান, জীবনে দেখাতে চান আপনার ক্যারিশমা, তাহলে সময় থাকতে জিনিও ই-শেখাতে শুরু করুন পড়াশোনা। জিনিও ই-শেখা অ্যাপটি আপনার মোবাইল ডিভাইস বা ট্যাবলেটে সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। বিশ্বের যে কোনো প্রান্ত থেকে যখন খুশি শেখার এমন সুযোগ, জীবন বদলে দেওয়ার এমন সুবিধা আপনাকে হাতের মুঠোয় এনে দিয়েছে জিনিও ই-শেখা। এআই-এর প্রযুক্তিগত সুবিধা থাকায় শিক্ষার্থীরা নিশ্চিতভাবে তাদের শিক্ষার ভিত মজবুত করতে পারবেন অনায়াসে। সেইসঙ্গে পড়ুয়ারা তাদের নিজস্ব সময়ে পড়াশোনা ও অনুশীলন করতে পারবেন। শুধু তাই নয়, প্রয়োজন অনুসারে, কোনো জিজ্ঞাসা থাকলে অভিজ্ঞ শিক্ষকমণ্ডলীর সঙ্গে যোগাযোগ করে নিজের ভুলগুলি শুধরে নিতে পারবেন। জিনিও ই-শেখা জেড যুগের শিক্ষার্থীদের জন্য নিয়ে এসেছে এমন এক আকর্ষণীয়, অভাবনীয় সুযোগ, যেখানে পড়ুয়ারা পাচ্ছেন ঘরে বসে অনলাইনে পড়াশোনার সুযোগ। একইসঙ্গে অনুশীলন এবং পরীক্ষা দেওয়ার সুযোগও এখানে পাবেন শিক্ষার্থীরা।