# শেখার কোন শেষ নেই। 7ম থেকে 10ম শ্রেণীর জন্য নতুন শিক্ষাবর্ষের জন্য অনলাইন লাইভ ক্লাস শুরু হয়েছে। এখন নিবন্ধন করুন

Read more

WBBSE Solutions for Class 10th English - Literature

EDUCATION TRENDS

WBBSE Solutions for Class 10th English - Literature

দশম শ্রেণির পড়ুয়াদের জন্য জিনিও ই-শেখা নিয়ে এসেছে ডাবলিউবিবিএসই-র উচ্চমানের ইংরেজি সমাধান। শিক্ষার্থীদের ভিত দৃঢ়ভাবে তৈরি করতে এই সমাধান ভীষণভাবে সাহায্য করবে। আমরা জানি, পরীক্ষায় ভালো রেজাল্ট করতে চাইলে প্রতিটি শিক্ষার্থীরই ভাষার ওপর ভালো দখল থাকা চাইই চাই। সেদিক থেকে দশম শ্রেণির ডাবলিউবিবিএসই-র ইংরেজি সমাধান পড়ুয়াদের কাছে সত্যিই একটি গুরুত্বপূর্ণ বিষয়। বোর্ডের পরীক্ষায় ভালো নম্বর নিয়ে উত্তীর্ণ হতে চাইলে পরীক্ষার্থীদের ইংরেজিতে ফোকাস করতেই হবে।

দশম শ্রেণির ডাবলিউবিবিএসই-র সমাধান—ইংরেজি

দশম শ্রেণি মানেই চূড়ান্ত পরীক্ষার জন্য সর্বোচ্চ প্রস্তুতি। এই গুরুত্বপূর্ণ বছরটির কথা মাথায় রেখেই ডাবলিউবিবিএসই-র ইংরেজি পাঠ্যপুস্তকের ইংরেজি সমাধানগুলি তৈরি করেছেন বিশেষজ্ঞ মণ্ডলী। জিনিও ই-শেখার ইংরেজি সমাধানের সাহায্য নিয়ে একজন পরীক্ষার্থী নিশ্চিতভাবে ফুল মার্কস স্কোর করার দক্ষতা অর্জন করতে পারবেন।  

কারণ, জিনিও ই-শেখার সমাধান শিক্ষার্থীদের জন্য সর্বোৎকৃষ্ট ভাবে তৈরি করা হয়েছে। সমাধানগুলি ডাবলিউবিবিএসই-র নিয়ম-নীতি মেনে নির্দিষ্ট শব্দসংখ্যার মধ্যে এমন সুন্দরভাবে গুছিয়ে তৈরি, যেখানে ভালো স্কোর করাটা শিক্ষার্থীর কাছে শুধু সময়ের অপেক্ষা। সত্যি বলতে, জিনিও ই-শেখার দশম শ্রেণির সমাধানগুলি অনলাইন পড়াশোনার ক্ষেত্রে শিক্ষার্থীদের কাছে এমন এক অপরিহার্য গাইড বুক, যা পড়লে, অনুসরণ করলে বোর্ডের পরীক্ষায় বাজিমাত করাটা কোনো ব্যাপার নয়। 

এখনই জিনিও ই-শেখার সদস্যপদ গ্রহণ করুন এবং বোর্ড পরীক্ষার শেষ মুহূর্তের সেরা সাজেশন থেকে শুরু করে চটজলদি টিপস, নমুনা প্রশ্নপত্র, পরীক্ষার প্যাটার্ন, মার্কিং স্কিম প্রভৃতির মতো জরুরি বিষয়গুলি পেয়ে যান একেবারে হাতের মুঠোয়।

ডাবলিউবিবিএসই-র দশম শ্রেণির ইংরেজি সমাধান ২০২২-২০২৩

শুরুতেই বলে রাখি, দশম শ্রেণির ডাবলিউবিবিএসই-র সমাধানগুলি শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ে জ্ঞান বিকাশে প্রভূত সাহায্য করে। এর ফলে শিক্ষার্থীরা আনন্দের সঙ্গে পাঠ্য বিষয়ের প্রতি আগ্রহী হয় এবং নিজের থেকেই পরীক্ষায় ভালো ফল করার চেষ্টা করে। বোর্ড পরীক্ষায় সেরা সাফল্য পেতে গেলে পড়ুয়াদের যেমন আবশ্যিকভাবে বিজ্ঞান, গণিত সহ ইতিহাস, ভূগোলের মতো বিষয়গুলি ভালোভাবে রপ্ত করতে হবে, তেমনি ইংরেজি পরীক্ষাতেও ভালো স্কোর করতে হবে। এই জন্য ইংরেজি ভাষাতে শিক্ষার্থীদের ব্যুৎপত্তি অর্জন করাটা জরুরি। জিনিও ই-শেখার সমাধানগুলি শিক্ষার্থীদের ভীতি ও দুর্বলতা কাটিয়ে কীভাবে ইংরেজিতে উচ্চমানের নম্বর পাওয়া যায়, সে বিষয়ে ভীষণভাবে সাহায্য করে।  

ইংরেজির স্মার্ট কোর্সে যোগ দিতে চান, জিনিও ই-শেখার ডিজিটাল লার্নিং-এ যোগ দিন

স্মার্ট সময়। স্মার্ট জীবন। শুধু পড়াশোনার ক্ষেত্রেই কেন পুরোনো আদ্যিকালে পড়ে থাকবেন? শিক্ষার্জনেও হয়ে উঠুন স্মার্ট। যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে, নইলে পিছিয়ে পড়তে হবে। 

পঞ্চম থেকে শুরু করে দশম পর্যন্ত প্রতিটি শ্রেণির শিক্ষার্থীদের জন্য জিনিও ই-শেখা স্মার্ট কোর্স প্রদান করে থাকে। দশম শ্রেণির ডাবলিউবিবিএসই-র সমাধানগুলি এমনভাবে তৈরি, যেখানে আবশ্যিকভাবে স্কুলের পাঠ্যক্রম অনুসরণ করা হয়। এর ফলে একজন সাধারণ পড়ুয়ার ক্ষেত্রেও তার শিক্ষালাভের পথ সহজ ও অনেক বেশি সুগম হয়ে ওঠে। অন্যদিকে, মেধাবীদের সাহায্য করে পরীক্ষায় ফুল মার্কস পেতে। জিনিও ই-শেখা অত্যাধুনিক এআই অর্থাৎ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স পরিচালিত এমন একটি প্রশিক্ষণ ব্যবস্থা, যেখানে একজন শিক্ষার্থী তার সময়-সুযোগ বুঝে প্রয়োজন অনুযায়ী শিক্ষালাভ করতে পারেন। বিশেষজ্ঞ শিক্ষকমণ্ডলীর সাহায্য পেতে পারেন। পাঠ্যক্রমের গণিত ও অন্যান্য বিষয়ের পাশাপাশি ইংরেজিতেও শক্ত ভিত তৈরি করতে পারেন অনায়াসে। জিনিও ই-শেখাতে ইংরেজি বিষয়ে শুধু তাত্ত্বিক নয়, ব্যবহারিক প্রয়োগের বিষয়েও যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়। সবশেষে বলি, শিক্ষার্থীদের আগ্রহ, ব্যবহারিক জ্ঞান, বোর্ড পরীক্ষার উত্তরপত্রে তার বাস্তবসম্মত প্রয়োগ প্রভৃতি জরুরি বিষয়গুলিকে মাথায় রেখে জিনিও ই-শেখা নিয়ে এসেছে এক অভূতপূর্ব অনলাইন শিক্ষা। পরীক্ষার্থীদের পঠনপাঠন সহ তাদের জীবনে প্রভূত উন্নতি করার ক্ষেত্রে জিনিও ই-শেখার সত্যিই জুড়ি নেই।