শেখার কোন শেষ নেই। ৬-১০ শ্রেণীর নতুন শিক্ষাবর্ষের জন্য অনলাইন লাইভ ক্লাস শুরু হয়েছে। এখনই রেজিস্টার করুন

Read more

কেন GENEO eশেখা?

শিক্ষায় নতুন উদ্ভাবন, শিক্ষালাভের নতুন উপায়।

GENEO eশেখা নিয়ে এসেছে এমন এক অসামান্য শিক্ষা-পদ্ধতি, যেখানে রয়েছে গভীরভাবে পাঠ্য বিষয় অনুধাবনের পাশাপাশি হাল আমলের শিক্ষা-প্রযুক্তির সুষ্ঠ সমন্বয়। যার ফলে একজন শিক্ষার্থী হয়ে উঠবে জ্ঞান অর্জন ও বাস্তব প্রয়োগের ক্ষেত্রে অনেক বেশি পারদর্শী। পৌঁছতে পারবে শ্রেষ্ঠত্বের শিখরে। সবমিলিয়ে, GENEO eশেখা-তে যোগ দিয়ে যেকোনও শিক্ষার্থী হয়ে উঠতে পারবে জিনিয়াস।

শিক্ষার ক্ষেত্রে GENEO eশেখা এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করেছে, যেখানে শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা যৌথভাবে শিক্ষার মূল লক্ষ্য পূরণের বিষয়টিকে পাখির চোখ হিসাবে দেখছেন এবং লক্ষ্য পূরণে সকলে অঙ্গীকারবদ্ধ।

Why Geneo

প্রথাগত স্কুলগুলিতে ক্লাসের সময়সীমা নির্ধারিত। যে কারণে শিক্ষকরা চাইলেও অধিকাংশ সময়ে প্রতিটি শিক্ষার্থীর রকমারি শিক্ষার প্রয়োজনীয়তা এবং দক্ষতার খামতি মেটাতে সক্ষম হন না। তার উপর, প্রতিটি ক্লাসের শিক্ষার্থীদের সংখ্যা নির্ণয় থেকে পূর্ব নির্ধারিত পাঠদান সময়মতো শেষ করা, তাদের প্রত্যেকের সমস্যা সমাধানও সম্ভব হয় না কোনওভাবেই।

এই কারণে শিক্ষার্থী এবং অভিভাবকদের অধিকাংশই ‘টিউশন’ পড়ার দ্বিতীয় পন্থা অবলম্বন করতে বাধ্য হন। এতে দেখা যায়, পড়ুয়ারা দু-ধরনের সমান্তরাল পাঠক্রমের জাঁতাকলে পড়ে হিমসিম খাচ্ছে। একই বিষয় হওয়া সত্ত্বেও স্কুল আর টিউশনের মধ্যে সেভাবে সামঞ্জস্য দেখা যায় না। ফলে, পড়ুয়ারা প্রায়শই অর্ধশিক্ষায় শিক্ষিত হয়, পাঠ্য বিষয় সম্পর্কে তাদের অগভীর ধারণা গড়ে ওঠে এবং স্মৃতিতেও তার স্থিতি লক্ষ্য করা যায় না।

GENEO eশেখা helps to resolve these issues. Let us understand how!

Personalized Learning

ব্যক্তিগতভাবে
শিক্ষালাভ

GENEO eশেখা, যে কোনও শিক্ষার্থীকে ব্যক্তিগতভাবে শিক্ষাদান করে থাকে। প্রতিটি শিক্ষার্থী তার নিজস্ব পছন্দ ও চাহিদা অনুযায়ী শিক্ষালাভ করতে পারে, বিষয়গুলি সম্পূর্ণভাবে বোঝার জন্য বারে-বারে ঘুরে-ফিরে পড়তে পারে। এবং এই ‘থ্রি হান্ড্রেড সিক্সটি ডিগ্রি’ পাঠক্রমে GENEO eশেখা শিক্ষার্থীকে এগিয়ে দেওয়ার জন্য ১০০ শতাংশ সাহায্য করে।

Learn Anytime & Anywhere

শেখো, যে কোনও সময়
& যে কোনও জায়গায়

যেহেতু GENEO eশেখা একটি অনলাইন অ্যাপ্লিকেশন, তাই শিক্ষার্থীরা বিশ্বের যে কোনও জায়গা থেকে যে কোনও সময় GENEO eশেখা-র যাবতীয় পাঠক্রমে অংশ নিতে পারে। পড়াশোনার জন্য লাগবে শুধু একটি স্মার্ট ফোন, ট্যাবলেট বা কম্পিউটার অ্যাক্সেস।

School Curriculum Mapped & Curated Learning Content

সুসংবদ্ধ শিক্ষাক্রম
শিক্ষা সামগ্রী

GENEO eশেখা-র পাঠক্রমগুলি WBBSE এবং WBBSE পাঠ্য বইয়ের সমন্বয়ে তৈরি। সুতরাং, স্কুলে শিক্ষার্থীরা যা-ই শিখুক না কেন, তারা GENEO eশেখাতে পুনরায় তা শিখতে পারবে আরও বিশদে অডিও-ভিশ্যুয়াল পদ্ধতিতে অ্যানিমেশন ও ভিডিওর সাহায্যে। এই পদ্ধতিতে শিক্ষালাভের ফলে শিক্ষার্থীর শিক্ষালাভে প্রভূত উন্নতি ঘটবে।

Expert Mentor Support

অভিজ্ঞ মেন্টরের
সাহায্যলাভ

পাঠক্রম বা অধ্যায়ের কোনও বিশেষ অংশ বিষয়ে কোনওরকম জিজ্ঞাসা থাকলে, সন্দেহ নিরসনের জন্য শিক্ষার্থীরা অভিজ্ঞ মেন্টরদের সঙ্গে নির্দ্বিধায় যোগাযোগ করতে পারবে। যে কোনও বিষয়ে শিক্ষার্থীর মনে স্বচ্ছ ও গভীর ধারণা গড়ে তুলতে GENEO eশেখা-র মেন্টররা সবসময় হাত বাড়িয়ে রয়েছেন।

Practice & Self-Assessment

অনুশীলন ও
স্ব-স্ব-মূল্যায়ন

পাঠক্রমের প্রতিটি বিষয়ে জ্ঞানবৃদ্ধির জন্য শিক্ষার্থীরা অনুশীলনীগুলি অনুশলীলন করতে পারবে। এই অভ্যাসের মাধ্যমে পড়ুয়ারা পরীক্ষা-প্রস্তুতির ক্ষেত্রে সাধারণ পরীক্ষার্থীর তুলনায় ঢের বেশি এগিয়ে থাকবে।

Makes Studies Fun and Exciting

পড়াশোনা এখন মজাদার ও
আনন্দময়

GENEO eশেখা-র অডিও-ভিশ্যুয়াল পদ্ধতিতে শিক্ষাদান, সাধারণ পাঠ্যপুস্তকের চেয়ে অনেক বেশি কার্যকর। এই অভিনব পদ্ধতি শিক্ষার্থীর কঠিন বিষয়ে চিন্তা-ভাবনা, বিশ্লেষণ করার ক্ষমতা ও ধারণাকে প্রভূত উন্নতি করবে। এবং তা বেশ মজাদার ও আনন্দের সঙ্গে শিক্ষার্থীরা উপভোগ করতে পারবে।